মুজিববর্ষে ইবি ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

কুষ্টিয়া: ‘মুজিববর্ষের আহবান তিনটি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান লালন, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ ও সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব‍্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এসময় ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান লালন বলেন, পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক আমরা ইবি শাখা ছাত্রলীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছি বলেও জানান তিনি।

এসময় ইবি শাখা ছাত্রলীগের সাবেক সদস্য মো: আলামিন, বিপুল খান, মজুমদার, আলামিন জোয়ার্দ্দার সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে বৃক্ষরোপণ করতে উদ্যোগ নেয় বাংলাদেশ ছাত্রলীগ। ‘মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে সকলকে অংশগ্রহণের নির্দেশ দেওয়া হয়। প্রতিটি নেতাকর্মী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) এই তিন মাস সময়ের মধ্যে কমপক্ষে ৩টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষ রোপণ করার আহবান জানান।